খেলাধুলা

বৃষ্টিও বাঁচাতে পারেনি ওয়েস্ট ইন্ডিজকে

ওমেনআই ডেস্ক : ম্যানচেষ্টার টেস্টে ক্ষণে ক্ষণে বৃষ্টি বাগড়া দিলেও ইংল্যান্ডের জয় তাতে আটকায়নি। অন্যদিকে বললে বৃষ্টিও বাঁচাতে পারেনি ওয়েস্ট ইন্ডিজকে।

ওল্ড ট্রাফোর্ডে সিরিজ নির্ধারণী তৃতীয় ও শেষ টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে ২৬৯ রানে হারিয়ে উইজডেন ট্রফি পুনরুদ্ধার করে ইংল্যান্ড। স্টুয়ার্ট ব্রড ও ক্রিস ওকসের আগুনে বোলিংয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে স্বাগতিকরা।

দ্বিতীয় ইনিংসে ৩৯৯ রানের জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে মঙ্গলবার শেষদিনে ১২৯ রানে গুঁটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ।

প্রথম ইনিংসে ছয় উইকেট নেয়া ব্রড দ্বিতীয় ইনিংসে চার উইকেট নিয়ে হয়েছেন ম্যাচসেরা। সিরিজ সেরার পুরস্কারও উইন্ডিজের রোস্টন চেজের সঙ্গে ভাগাভাগি করে নিয়েছেন তিনি।

দ্বিতীয় ইনিংসে পাঁচ উইকেট নিয়ে দলের জয়ে বড় অবদান রেখেছেন ক্রিস ওকসও। ব্রডের জোড়া আঘাতে ১০ রানে দুই উইকেট হারিয়ে তৃতীয়দিন শেষ করেছিল উইন্ডিজ।

চতুর্থদিনের পুরো খেলাই ভেসে যায় বৃষ্টিতে। মঙ্গলবার শেষদিনেও তিন দফায় বাগড়া দিয়েছে বৃষ্টি। কিন্তু তাতে শেষরক্ষা হয়নি সফরকারীদের। দিনের শুরুতেই ক্রেগ ব্রাফেটকে টেস্টে নিজের ৫০০তম শিকার বানিয়ে উচ্ছ্বাসে ভাসেন ব্রড।

ইনিংসের ৩৮তম ওভারে জার্মেইন ব্ল্যাকউডকে ফিরিয়ে ম্যাচের সমাপ্তি টানেন ব্রড। উইন্ডিজের পক্ষে সর্বোচ্চ ৩১ রান শাই হোপের। করোনা বিরতির পর এই সিরিজ দিয়েই প্রায় চার মাস পর মাঠে ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট। ইংল্যান্ড-উইন্ডিজ টেস্ট লড়াইয়ের উইজডেন অধ্যায়ও শেষ হল এই সিরিজ দিয়ে। পরের সিরিজ থেকে দু’দল রিচার্ডস-বোথাম ট্রফির জন্য লড়বে।

সংক্ষিপ্ত স্কোর

ইংল্যান্ড প্রথম ইনিংস: ৩৬৯ এবং দ্বিতীয় ইনিংস: ২২৬/২।

ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংস: ১৯৭ এবং দ্বিতীয় ইনিংস ১২৯।

ম্যান অব দ্য ম্যাচ : স্টুয়ার্ট ব্রড (ইংল্যান্ড)।

ম্যান অব দ্য সিরিজ : স্টুয়ার্ট ব্রড (ইংল্যান্ড) ও রোস্টন চেজ (ওয়েস্ট ইন্ডিজ)।

আরও পড়ুন

Back to top button
Close
Close