প্রযুক্তি

২ লাখ কর্মীকে আরও এক বছর বাসায় থেকে কাজ করার সুযোগ দিল গুগল

ওমেনআই ডেস্ক : করোনাভাইরাস সংক্রমণের শুরু থেকেই বেশিরভাগ কর্মীদের বাসা থেকে কাজ করার সুযোগ করে দিয়েছিল গুগল। এবার নতুন করে আরও এক বছর অর্থাৎ ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত এই সময়ের মেয়াদ বাড়াল ইন্টারনেটের সেরা এই সার্চ ইঙ্গিন।

টেক জায়ান্টটির সিইও সুন্দর পিচাই ইমেইলের মাধ্যমে কর্মীদের এ খবর দিয়েছেন বলে গতকাল সোমবার খবর প্রকাশ করেছে মার্কিন সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্ট।

গুগল কর্মীদের উদ্দেশে লেখা ওই ইমেইলে সুন্দর পিচাই লেখেন, ‘আমি আশা করি এই সিদ্ধান্তের ফলে আগামী ১২ মাস আপনারা নিজের ও প্রিয়জনদের যত্ন নেওয়ার পাশাপাশি কাজের ক্ষেত্রে ভারসাম্য বজায় রাখতে পারবেন।’

খবরটি প্রথম প্রকাশিত হয়েছে ওয়াল স্ট্রিট জার্নালের এক প্রতিবেদনে। ওই প্রতিবেদন বলছে, গত সপ্তাহে সিদ্ধান্তটি নিজে নিয়েছেন অ্যালফাবেট প্রধান সুন্দার পিচাই। এ বিষয়ে কয়েকজন নির্বাহীর সঙ্গেও আলোচনায় বসেছিলেন তিনি।

এ সিদ্ধান্তের ফলে প্রায় ২ লাখ গুগলের কর্মী ও বিশ্বব্যাপী তাদের কনট্রাকটরদের বাসায় কাজ করার সময় বাড়ানো হয়েছে।

এ বছরের মে মাসে গুগল জানিয়েছিল, চলতি বছরের জুন মাসের মধ্যে কার্যালয় খোলার পরিকল্পনা রয়েছে তাদের। কিন্তু অধিকাংশ গুগল কর্মীই বছরের শেষ পর্যন্ত বাসা থেকে কাজ করতে চাইছেন। এমন পরিস্থিতিতে নিজেদের নতুন সিদ্ধান্ত জানাল গুগল।

গুগল বাদেও অন্য অনেক প্রযুক্তি প্রতিষ্ঠান নিজ কর্মীদের ২০২০ সালের শেষ পর্যন্ত বাসা থেকে কাজ করার সুবিধা দিচ্ছে। কোভিড-১৯ সংক্রমণ থেকে কর্মীদের বাঁচাতেই এমন সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানগুলো। মাইক্রোব্লগিং সাইট টুইটার নিজেদের বেশ কিছু কর্মীকে অনির্দিষ্টকালের জন্য বাসা থেকে কাজের সুবিধা দিয়েছে।

আরও পড়ুন

Back to top button
Close
Close