আন্তর্জাতিক

করোনাকে গ্রাহ্যই করছেন না ট্রাম্প, যাচ্ছেন মাউন্ট রাশমোরে!

অনলাইন ডেস্ক : বিশ্বব্যাপী ধ্বংসযজ্ঞ চালাচ্ছে করোনাভাইরাস। এই ভাইরাসের তাণ্ডবে অসহায় হয়ে পড়েছে প্রায় পুরো বিশ্ব। এর মধ্যে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর রাষ্ট্র আমেরিকা।

দেশটিতে ভয়ঙ্কর আকার ধারণ করেছে করোনা। এখন পর্যযন্ত প্রাণঘাতী এই ভাইরাসে ১ লাখ ৩১ হাজরের বেশি মানুষ মারা গেছে।

প্রতিদিন নতুন করে সংক্রমিত হচ্ছে ৫০ হাজার। এরই মধ্যে ৪ জুলাই স্বাধীনতা দিবসকে স্বাগত জানাতে প্রস্তুতির কোনও কমতি রাখছেন না মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। স্ত্রী মেলানিয়াকে নিয়ে মাউন্ট রাশমোরে উপস্থিত থাকার কথা জানিয়েছেন তিনি।
স্বাধীনতা দিবসকে স্বাগত জানাতে আগের রাতেই আকাশ ছেয়ে যাবে আতশবাজির আলোতে। সাক্ষী থাকবেন আনুমানিক সাড়ে ৭ হাজার মানুষ। স্বাভাবিক সময়ে এখানে একদিনে ২৮ থেকে ৩২ হাজার মানুষ ভিড় করেন।

রিপাবলিকান নেতা বলছেন, ‘যাদের ভয় করছে, তারা বাড়িতে থাকুন। কিন্তু যারা আসবে তাদের বিনামূল্যে মাস্ক দেওয়া হবে। তবে পরতেই হবে এমন নয়। পারস্পরিক দূরত্ব অবশ্য মানা হবে না।’

এ প্রশ্নের উত্তর জানতে চাইলে জানা যায় নর্থ ডাকোটায় সংক্রমিতের সংখ্যা তুলনায় কম, ৬ হাজার ৮৯৩ জন। মারা গিয়েছেন ৯৭ জন। কিন্তু মাউন্ট রাশমোরের অনুষ্ঠানে তো বিভিন্ন প্রদেশ থেকে অতিথিরা আসছেন, এই আশঙ্কার কোন জবাব নেই।

আজও হোয়াইট হাউসের করোনা উপদেষ্টা অ্যান্থনি ফাউসি জানিয়েছেন, ভাইরাসটি এমনভাবে তার মিউটেশন ঘটাচ্ছে যে তাকে নিয়ন্ত্রণ করতে নাজেহাল মার্কিনিরা। ট্রাম্প-ঘনিষ্ঠরাও এখন তার কথা না-শুনে মাস্ক পরছেন। সম্প্রতি ট্রাম্পের সমর্থনে ওকলাহোমায় ‘ব্ল্যাক ভয়েসেস ফর ট্রাম্প’ নামে সমাবেশ করেছিলেন রিপাবলিকান নেতা হারম্যান কেন। তিনি এখন করোনা নিয়ে হাসপাতালে। ট্রাম্পের প্রচারে গিয়ে আক্রান্ত হয়েছেন আরও অনেকে।

আরও পড়ুন

Back to top button
Close
Close