মিডিয়া

একাদশ বর্ষে পা রাখলো বাংলানিউজ

ওমেনআই প্রতিবেদক : ১০ পেরিয়ে পথচলার ১১তম বর্ষে পা রাখলো দেশের সর্ববৃহৎ ও দ্রুততম অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম। বুধবার (১ জুলাই) সন্ধ্যায় ইস্ট-ওয়েস্ট মিডিয়া হাউসের বাংলানিউজ কার্যালয়ে এ উপলক্ষে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।

করোনাকালে অনাড়ম্বর এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নিউজটোয়েন্টিফোরের সিইও এবং বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, দৈনিক কালেরকণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন, ডেইলি সান সম্পাদক এনামুল হক চৌধুরী, বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালকের চিফ কো-অর্ডিনেটর মোহাম্মদ গোলাম (বিগ ম্যাক) এবং বাংলানিউজ সম্পাদক জুয়েল মাজহার প্রমুখ।

বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম বাংলানিউজের ১০ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুভকামনা জানিয়ে বলেন, বাংলানিউজ অনেক ভালো করছে। এভাবেই সফলতার সঙ্গে আরও এগিয়ে যাক বাংলানিউজ, এই কামনা করি।
কালেরকণ্ঠ সম্পাদক ও কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন বলেন, বাংলানিউজকে প্রথমেই অভিনন্দন জানাই দীর্ঘ বছর পথ পাড়ি দিয়ে আসার জন্য। বাংলাদেশসহ সারা বিশ্বে তারা একটি বিশেষ জায়গায় অবস্থান করে নিয়েছে। বসুন্ধরা গ্রুপ যেখানে হাত দেয় সেখানেই সোনা ফলে। বসুন্ধরার মূল স্লোগান ‘দেশ ও মানুষের কল্যাণে’। আমরা যে যেখানেই আছি কালেরকণ্ঠ, নিউজটোয়েন্টিফোর, বাংলাদেশ প্রতিদিন, ডেইলি সান সবাই কিন্তু দেশ ও মানুষের কল্যাণে কাজ করছি। বাংলানিউজ তাদের জায়গা থেকে যে সার্ভিস দিচ্ছে তাতে কিন্তু আমরা বসুন্ধরাকে এগিয়ে নিচ্ছি।

তিনি আরও বলেন, আমি মনে করি, এই সোনা ফলানো জায়গাটি বাংলানিউজের ক্ষেত্রেও ঘটেছে কিংবা অন্য প্রতিষ্ঠানগুলোর ক্ষেত্রেও হয়েছে। ইস্ট-ওয়েস্ট মিডিয়ার প্রতিটি সংবাদমাধ্যমই একটি উচ্চতম জায়গায় পৌঁছেছে। আমাদের পেছনে ফিরে তাকাতে হয় না। সামনের দিনে আমরা আরো এগিয়ে যেতে চাই। আমরা যা করি যেন দেশ ও মানুষের কল্যাণের জন্য করি। বসুন্ধরা আলোকিত হলে আলোকিত হবে বাংলাদেশ।

ডেইলি সান সম্পাদক এনামুল হক চৌধুরী বলেন, বাংলানিউজটোয়েন্টিফোর এখন দেশে এবং দেশের বাইরে অত্যন্ত সাবলীল, সুনামের সঙ্গে প্রতিষ্ঠিত। আজকের এই দিনে সেটা ধরে রাখার জন্য সবাইকে অভিনন্দন জানাই। বর্তমানে যেসব নিউজপোর্টাল আছে সেগুলোর মধ্যে বাংলানিউজ অনেক বেশি দ্রুত খবর দেয়। রিপোর্টারদের গাইড করার জন্য আমাকে বাংলানিউজ খুলতে হয়, এটা বাংলানিউজের ক্রেডিট।

তিনি বলেন, আমার রেটিং অনুযায়ী বর্তমান নিউজপোর্টালগুলোর মধ্যে বাংলানিউজ নাম্বার ওয়ান। সব সময় নিউজ মনিটর করার জন্য বাংলানিউজ অপরিহার্য। কোনো নিউজ মিস করছি কিনা সেটা দেখার জন্য বাংলানিউজ দেখতে হবে। আজকের দিনে আমি অনেক শুভকামনা জানাই।

সব শেষে সবাইকে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানিয়ে বাংলানিউজ সম্পাদক জুয়েল মাজহার বলেন, আমরা ১০ বছর পেরিয়ে ১১ বছরে যাত্রা শুরু করলাম। এই দীর্ঘ পথে আমরা বিভিন্ন পরীক্ষায় উত্তীর্ণ হয়েছি। যারা বাংলানিজের হাল ধরে আছেন তারা সবাই তরুণ। বাংলানিউজ তারুণ্য ও মেধার সমন্বয়। ২৪ ঘণ্টা ‘যখনই ঘটনা তখনই সংবাদ’-এই চ্যালেঞ্জের জায়গায় বাংলানিউজ সারা বিশ্বে একটি অবস্থান করে নিয়েছে।

তিনি আরও বলেন, এটি বাই-লিংগুয়াল (দ্বিভাষিক) নিউজপোর্টাল। আমরা প্রতি মুহূর্তে নতুন নতুন আইডিয়া উপহার দেবো পাঠকদের। তারুণ্যের শক্তিতে বাংলানিউজ এগিয়ে যাবে। সৎ, নিরপেক্ষ সংবাদ সব সময় পরিবেশন করবে।

দেশের অন্যতম বৃহৎ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, আমাদের চলার পথে বিভিন্ন সময় যারা সবচেয়ে বেশি সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন তাদের মধ্যে বসুন্ধরার কর্ণধার চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান অগ্রগণ্য। আমরা তাঁর কাছে কৃতজ্ঞ। ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের সমর্থন, প্রেরণা আমাদের চলার পাথেয়। আমাদের কঠিনতম সময়ে মহীরূহের মতো পাশে এসে দাঁড়িয়েছেন বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম।

তিনি বলেন, এছাড়াও পরামর্শ দিয়ে সহযোগিতার হাত বাড়িয়ে পাশে থেকেছেন কালেরকণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন, ডেইলি সান সম্পাদক এনামুল হক চৌধুরীসহ ইস্ট-ওয়েস্ট মিডিয়া গ্রুপের অনেকে।

তিনি আরও বলেন, বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) চিফ কো-অর্ডিনেটর এবং ইস্ট-ওয়েস্ট মিডিয়া গ্রুপের (ইডব্লিউএমজিএল) হেড অব আইটি মুহাম্মদ গোলাম (বিগ ম্যাক) বিভিন্ন সময়ে বাংলানিউজকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। এছাড়া চারপাশের বহু মানুষের সহযোগিতা, প্রেরণায় এগিয়ে চলেছি, এগিয়ে যেতে চাই। সবার কাছে আমি এবং আমার টিম কৃতজ্ঞ।

২০১০ সালের ১ জুলাই দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের পৃষ্ঠপোষকতায় আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে দেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন এ সংবাদমাধ্যমটি।

একদল উদ্যমী, প্রযুক্তিপ্রেমী, কর্মচঞ্চল, মেধাবী তরুণের হাত ধরে শুরু হয় এর শুভযাত্রা। দশ বছরের এ পথচলায় বাংলানিউজ জয় করেছে কোটি মানুষের হৃদয়। ‘সংবাদ বিনোদন সারাক্ষণ’- এ প্রতিপাদ্যে যাত্রা শুরু করা বাংলানিউজ সবার আগে সঠিক তথ্য পরিবেশন করে আজ দেশ ও দেশের বাইরে কোটি পাঠকের ভরসার আশ্রয়স্থল।

আরও পড়ুন

Back to top button
Close
Close