জাতীয়

বাড়ি ভাড়া তিন ভাগের এক ভাগ, সব বিল অর্ধেক কমানোর আবেদন

 

ওমেনআই ডেস্ক : রাজধানীর বাড়ি ভাড়া তিন ভাগের এক ভাগ এবং বিদ্যুৎ, পানি, গ্যাস বিল অর্ধেক কমানোর আহ্বান করেছেন বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি ও এফবিসিসিআই এর সাবেক সহ-সভাপতি মো: হেলাল উদ্দিন। মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে দোকান মালিক সমিতির সভাপতি বলেন, মানবতার লড়াইয়ে আমরা এক কঠিন সময় পার করছি। মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্ত লক্ষ লক্ষ পরিবার শহর ছেড়ে গ্রামে চলে যাচ্ছে। এ মুহুর্তে বড় সমস্যা বাড়ি ভাড়া, বিদ্যুৎ বিল, গ্যাস বিল, পানির বিল বাড়ি ভাড়ার প্রায় অর্ধেকটাই চলে যায় এই সব বিলে। বাড়ি ভাড়ার তিন ভাগের এক ভাগ কমিয়ে আর বিদ্যুৎ, পানি, গ্যাস বিল যদি অর্ধেক করা যায় তাহলে হয়তবা মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্ত পরিবার শহরে থাকতে পারবেন।
তিনি বলেন, ইতিমধ্যে এপ্রিল থেকে আগস্ট/২০২০ মাস পযন্ত মার্কেটের দোকান ভাড়া অর্ধেক মওকুফ করার জন্য আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট আমাদের আবেদন, যদি বাড়ি ভাড়া তিন ভাগের এক ভাগ কমিয়ে সেই সাথে বিদ্যুৎ বিল, গ্যাস বিল, পানির বিল অর্ধেক কমানো যায় তাহলে হয়তবা মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্ত শ্রেণির পরিবারকে ইচ্ছার বিরুদ্ধে গ্রামে যেতে হবে না।
করোনাভাইরাসের প্রাদুর্ভাবের ফলে দীর্ঘ দিন লকডাউনের কবলে পড়ে অনেকে চাকরি হারাচ্ছেন। এতে করে রাজধানীর উচ্চ বাড়ি ভাড়া দিয়ে বসবাস করা মধ্যবিত্ত-নিম্ন মধ্যবিত্ত পরিবারগুলো ঢাকা ছাড়তে বাধ্য হচ্ছে।

আরও পড়ুন

Back to top button
Close
Close