খেলাধুলা

বার্সেলোনা ছেড়ে রোনালদোর ক্লাবে আর্থার

স্পোটর্স ডেস্ক : বার্সেলোনা ছেড়ে ৮২ মিলিয়ন ইউরোর বিনিময়ে জুভেন্তাসে যোগ দিয়েছেন মিডফিল্ডার আর্থার। দুই ক্লাবের পক্ষ থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে। এদিকে তার পরিবর্তে বসনিয়া হার্জেগোভেনিয়ার মিডফিল্ডার মিরালেম পিয়ানিচকে জুভেন্তাস থেকে দলে ভেড়ানোর বিষয়টি নিশ্চিত করেছে বার্সেলোনা।

যদিও পিয়ানিচের দলবদলের বিষয়টি বার্সা এখনই ঘোষণা দিতে চাচ্ছেনা। খুব শিগগিরই এ ব্যপারে জানানো হবে বলে ক্লাব সূত্র নিশ্চিত করেছে। প্রায় ৬০ মিলিয়ন ইউরোর বিনিময়ে পিয়ানিচ কাতালান ক্লাবটিতে যোগ দিচ্ছেন। আর্থারের জন্য জুভ বার্সেলোনাকে ৭২ মিলিয়ন ইউরো দিবে, সাথে সম্ভাব্য ১০ মিলিয়ন ইউরো বাড়তি হিসেবে দেবার শর্ত রয়েছে।

উভয় খেলোয়াড়রই নিজ নিজ ক্লাবের হয়ে এবারের ঘরোয়া মৌসুম শেষে নতুন ক্লাবে যোগ দিবেন। আগস্টে চ্যাম্পিয়ন্স লিগেও তাদের পাওয়া যাবে। তবে লিসবনে তারা নতুন ক্লাবের হয়ে খেলেন কিনা তা নিয়ে শঙ্কা রয়েছে। ২৩ বছর বয়সী আর্থার জুভেন্তাসের সাথে পাঁচ বছরের চুক্তিতে রাজি হয়েছেন। বার্সেলোনায় তিনি বর্তমানে যা আয় করতেন তার থেকে অনেক বেশি তিনি তুরিনে আয় করবেন।

ব্রাজিলের এই আন্তর্জাতিক মিডফিল্ডার রোববার তুরিনে গিয়ে মেডিকেল ও চুক্তি স্বাক্ষর সম্পন্ন করেছেন। এরপর সোমবার পুনরায় বার্সেলোনার অনুশীলনে যোগ দিয়েছেন। জুভেন্তাসের যাবার আগে বার্সার হয়ে নিজের সেরাটা দেবারই প্রতিশ্রুতি দিয়েছেন আর্থার।তিনি ২০১৮ সালে গ্রেমিও থেকে ৩০ মিলিয়ন ইউরোতে বার্সেলোনায় যোগ দিয়েছিলেন। জুভেন্তাসের সাথে পুরো আলোচনায় তিনি বার্সেলোনায় থাকার ইচ্ছা পোষণ করেছেন। কিন্তু জুভেন্তাসের প্রস্তাবের বিপরীতে বার্সেলোনাই তাকে ছেড়ে দেবার জন্য প্রস্তুত হয়। অবশেষে সেটাই সত্যি হলো।

বার্সেলোনায় আসার পর প্রথম কয়েক মাস তাকে তারকা মিডফিল্ডার জাভির সাথে তুলনা করা হতো। তারপরেও মূলত আর্থিক দিকটি বিবেচনা করেই আর্থারকে ছেড়ে দেবার সিদ্ধান্ত নেয়া বার্সা। মে মাসের শুরুতে বিভিন্ন গণমাধ্যমের রিপোর্টের সূত্র ধরে জানা গিয়েছিল বার্সেলোনা ৭০ মিলিয়ন ইউরোর বিনিময়ে ৩০ জুনের আগে কোন খেলোয়াড়কে দলে আনতে চায়। করোনাভাইরাসের কারণে ক্লাবের বিশাল আর্থিক ক্ষতির দিকটি এসময় সামনে চলে এসেছিল।

এদিকে জানা গেছ ৩০ বছর বয়সী পিয়ানিচের সাথে চার বছরের জন্য চুক্তি করতে যাচ্ছে বার্সেলোনা। চার বছর আগে রোমা থেকে জুভেন্তাসের যোগ দিয়েছিলেন এই মিডফিল্ডার।

আরও পড়ুন

Back to top button
Close
Close