আন্তর্জাতিক

লন্ডনে স্ট্রিট পার্টিতে সংঘর্ষ, ২২ পুলিশ আহত

ওমেনআই ডেস্ক : যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের রাস্তায় এক সংগীত অনুষ্ঠানকে কেন্দ্র করে আয়োজকদের সঙ্গে সংঘর্ষে ২২ পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন।

বুধবার রাতে দক্ষিণপশ্চিম লন্ডনের ব্রিক্সটনের অ্যাঞ্জেল টাউনে পুলিশ অননুমোদিত ওই অনুষ্ঠান বন্ধ করতে গেলে সংঘর্ষের ঘটনা ঘটে বলে জানিয়েছে বিবিসি।

পুলিশ জানায়, অনুষ্ঠানকে কেন্দ্র করে ব্যাপক হট্টগোল ও সহিংসতার অভিযোগ পেয়ে তারা সেখানে যায়। এর আগেই ওই অনুষ্ঠানস্থলে ‘জমায়েত নিষিদ্ধ’ আদেশ জারি করে উপস্থিত লোকজনকে স্থানটি ছেড়ে যাওয়ার অনুরোধ করছিলেন পুলিশ কর্মকর্তারা।
কিন্তু আয়োজকরা অনুষ্ঠান চালিয়ে যাওয়ায় পুলিশের সংখ্যা বাড়ানো হয়। এরপরই অনুষ্ঠানস্থলে জমায়েত লোকজন মারমুখী হয়ে ওঠে বলে জানিয়েছে লন্ডন মেট্রোপলিটন পুলিশ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করা ভিডিওতে লোকজনকে পুলিশকে ধাওয়া করা এবং পুলিশের বেশ কয়েকটি গাড়ি ভাংচুর করতে দেখা গেছে।

সংঘর্ষের পর আহত দুই পুলিশ কর্মকর্তাকে হাসপাতালে নেওয়া হয়। ঘটনাস্থল থেকে চার জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।
ঘটনাটি ‘খুবই অপ্রীতিকর’ বলে মন্তব্য করেছেন যুক্তরাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী প্রীতি প্যাটেল।

লন্ডনের মেয়র সাদিক খান বলেছেন, “পুলিশের বিরুদ্ধে সহিংসতা সহ্য করা হবে না। কোভিড-১৯ এর এই সময়ে বড় ধরনের জমায়েত অত্যন্ত দায়িত্বজ্ঞানহীন ও অন্যদের জীবনের জন্য ঝুঁকিপূর্ণ।”

পুলিশ কমান্ডার কলিন উইনগ্রোভ বলেন, “এসব আয়োজন বেআইনি। করোনাভাইরাস বিধিনিষেধ বিরোধী এসব আয়োজন জনস্বাস্থ্যের জন্যও ঝুঁকিপূর্ণ। কর্মকর্তাদের প্রতি যে ধরনের সহিংসতা দেখানো হয়েছে তা মেনে নেওয়া যায় না, আমরা কোনোভাবেই এগুলো সহ্য করবো না।”

যুক্তরাজ্যে করোনাভাইরাস বিধিনিষেধ অগ্রাহ্য করে বড় বড় বহু জমায়েত অনুষ্ঠিত হয়েছে বলে বিবিসি জানিয়েছে।

আরও পড়ুন

Back to top button
Close
Close