আন্তর্জাতিক

ভারতে করোনার সর্বোচ্চ সংক্রমণ, ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজারেরও বেশি

ওমেনআই ডেস্ক : দেশে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। প্রায় প্রতিদিনই ছাড়াচ্ছে পুরনো সংক্রমণের মাত্রা। বৃহস্পতিবার ফের সর্বোচ্চ সংক্রমণের রেকর্ড ভারতে। ২৪ ঘন্টায় নতুন করে করোনা আক্রান্ত হলেন ১৭ হাজার ২৯৬ জন। এছাড়াও করোনার জেরে ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৪০৭ জনের।
এরফলে দেশে মোট করোনা সংক্রমনের ঘটনা বেড়ে দাঁড়াল ৪ লক্ষ ৯০ হাজার ৪০১ টি। এর মধ্যে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা ২ লক্ষ ৮৫ হাজার ৬৩৭ টি। দেশে অ্যাক্টিভ কেস রয়েছে ১ লক্ষ ৮৯ হাজার ৪৬৩ টি। মোট মৃত্যু হয়েছে ১৫ হাজার ৩০১ জনের।

অন্যদিকে তেলেঙ্গানার হায়দরাবাদের ওষুধ প্রস্তুতকারক সংস্থা হেটেরো তৈরি করেছে করোনা ভাইরাসের ওষুধ রেমিডিসিভির। এই ওষুধ প্রথম পাঠানো হয়েছে দেশের পাঁচটি রাজ্যে। প্রায় ২০ হাজার ওষুধ পাঠানো হয়েছে বলে খবর। তবে যে পাঁচটি রাজ্যে এই ওষুধ পাঠানো হয়েছে, সেই তালিকায় নেই বাংলা। মহারাষ্ট্র ও দিল্লি-এই দুই রাজ্য করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ।
মহারাষ্ট্র ও দিল্লির পরেই রয়েছে গুজরাত ও তামিলনাড়ু। এই রাজ্যদুটিই রেমডিসিভির হাতে পেয়েছে। এছাড়াও এই ওষুধ হাতে পেয়েছে তেলেঙ্গানা। তবে প্রাথমিক তালিকায় নাম নেই পশ্চিমবঙ্গের।

এছাড়া ভারতের জন্য ক্রমেই আরও চিন্তা বাড়াচ্ছে করোনা। কারণ, কোনও ব্যক্তির মধ্যে করোনার কোনও লক্ষ্মণ না থাকলেও, আচমকাই মৃত্যু হচ্ছে তাঁর। পরে দেখা যাচ্ছে, তিনি করোনা আক্রান্ত ছিলেন। অন্ধ্রপ্রদেশে এই ধরণের মৃত্যু বেশ কয়েকটি হওয়ায় রীতিমত চিন্তায় পড়েছেন রাজ্যের চিকিৎসকরা।

আরও পড়ুন

Back to top button
Close
Close