রাজনীতি

করোনা মোকাবেলায় সরকার ব্যার্থ : ফখরুল

নিজস্ব প্রতিবেদক : করোনা পরিস্থিতি মোকাবিলায় সরকার পুরোপুরি ব্যর্থ বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মির্জা ফখরুলের দাবি শুধুমাত্র স্বাস্থ্য খাতের সিন্ডিকেটকে সুবিধা দিতেই কাজ করে যাচ্ছে সরকার।
মির্জা ফখরুল বলেছেন, দেশ মৃত্যু উপত্যকায় পরিণত হয়েছে। করোনার প্রকৃত তথ্যও গোপন করছে সরকার। এ পর্যন্ত কখনোই করোনার সঠিক চিত্র তুলে ধরা হয়নি । মৃত ও আক্রান্তের সঠিক চিত্র লুকিয়ে রাখছে ক্ষমতাসীনরা।

সরকার তাদের বিভিন্ন গোঁজামিলের তথ্য গোপন করতে নানা কৌশলের আশ্রয় নিচ্ছে। শুধু করোনা আক্রান্ত ও মৃত্যুসহ কিছু তথ্য দেওয়া হয়, কিন্তু সাংবাদিকদের প্রশ্নের কোনো সুযোগ নেই। এতেও স্পষ্ট, সরকার মনগড়া তথ্য প্রকাশ ক রছে । সরকারী হিসাবের সঙ্গে আক্রান্ত ও মৃত্যুর আকাশ-পাতাল তফাৎ। রাজধানীর আজিমপুর কবরস্থানে ২০১৯ সালের মে মাসে ৭৭৭টি আর এ বছর মে মাসে দাফন করা হয়েছে ১০৩৪টি। আর চলতি জুনের প্রথম ১৫ দিনে লাশ দাফন করা হয়েছে ৫১৫টি। এর অধিকাংশ করোনা আক্রান্ত রোগীর লাশ। আজিমপুর কবরস্থানে লাশ দাফনের জায়গাও কমে যাচ্ছে। বিএনপি মহাসচিব বলেন, সারাদেশে করোনা চিকিৎসার করুণ দশা ফুটে উঠেছে গণমাধ্যমে।

খোদ স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী রাজধানী ছাড়া করোনা আক্রান্ত কিডনী রোগীর ডায়ালাইসিসের কোন ব্যবস্থা নেই। ময়মনসিংহ বিভাগের ৪ জেলায় আইসিইউ বেড আছে মাত্র ৭টি। কতজন রোগী এই মুহ‚র্তে আইসিইউ সেবা নিচ্ছেন তার তথ্য জনসম্মুখে দিচ্ছে না। সারাদেশে করোনার জন্য পর্যাপ্ত আইসিইউ নেই।

আরও পড়ুন

Back to top button
Close
Close